পশ্চিমবঙ্গে ক্ষুদ্র, ছোট ও মাঝারি আকারে ব্যবসা করতে আগ্রহী ?

এ রাজ্যে ক্ষুদ্র, ছোট ও মাঝারি শিল্প ইউনিট স্থাপন ও তার জন্য সরকারী সুবিধা জানার জন্য প্রয়োজনীয় তথ্য ও চাহিদা জানার দ্রুত ও সরল উপায় –

এই ওয়েবসাইটটির অন্যতম কয়েকটি বৈশিষ্ট্যঃ- সহজ এবং সরল ভাষায় আইন এবং নিয়ম ও সঙ্গে বহু ব্যবহৃত প্রশ্নাবলী। পশ্চিমবঙ্গে ক্ষুদ্র, ছোট ও মাঝারি শিল্পোদ্যোগ স্থাপনে সরকারী উৎসাহব্যজ্ঞক সুযোগ সুবিধা। সংশ্লিষ্ট দপ্তরের কার্যালয়ের অবস্থান। এই ওয়েবসাইটটির দুটি পরস্পর সম্পর্কযুক্ত বৈশিষ্টঃ- যে সমস্ত বিধিবদ্ধ শর্তপূরণ করতে হবে। যে সমস্ত সরকারী উৎসাহদানকারী সুবিধা পাওয়া যাবে। এই ওয়েবসাইটের মধ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশনের ব্যবস্থা, ফ্যাক্টরি আইন অনুসারে পুনর্নবীকরণ, ও ইএম - ১ ও ইএম – ২ নথিভুক্তিকরণ সম্ভব।

Prabesh
“বাংলার অর্থনৈতিক উন্নয়নে ক্ষুদ্র, ছোট ও মাঝারি শিল্পোদ্যোগের গুরুত্বপূর্ণ সম্ভাবনা রয়েছে। তাই সমাজের বিভিন্ন স্তরের মানুষের মধ্যে উদ্ভাবনমূলক দীর্ঘস্থায়ী বহুমুখী দক্ষতা বৃদ্ধি ও উদ্যোগ নেবার প্রয়াস বৃদ্ধির চেষ্টা করা হচ্ছে। এর মধ্য দিয়ে রাজ্যের ক্ষুদ্র, ছোট ও মাঝারি শিল্পোদ্যোগ বৃদ্ধির জন্য একটি উল্লেখযোগ্য প্ল্যাটফর্ম তৈরী করা হবে।

আমি আপনাদের সবাইকে এই মঞ্চে অংশ নেবার জন্য আমন্ত্রণ জানাচ্ছি এবং বাংলার উজ্জ্বল এবং সমৃদ্ধ ভবিষ্যৎ এর পথে যাত্রা শুরু করার জন্য আবেদন জানাচ্ছি।”

মমতা ব্যানার্জী,
মাননীয়া মুখ্যমন্ত্রী
পশ্চিমবঙ্গ সরকার